শিরোনাম
বাংলাদেশ-আমিরাত ম্যাচ আজ

বাংলাদেশ-আমিরাত ম্যাচ আজ

asia cup 2016আজ হতাশা কাটিয়ে ওঠার দিন মাশরাফিদের। এশিয়া কাপের নিজস্ব দ্বিতীয় ম্যাচে আসরের দুর্বল দল আরব আমিরাতের মোকাবিলা করবে বাংলাদেশ। টি-২০ ফরম্যাটে প্রতিষ্ঠিত এশিয়ার প্রতিনিধি ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। উল্লেখিত তিন দলের তুলনায় বাংলাদেশ ও আমিরাত দুর্বল প্রতিপক্ষ বৈকি। সঙ্গত কারণেই বাংলাদেশের প্রত্যাশা আমিরাতের বিরুদ্ধে জয় আর আমিরাতের স্বপ্ন মাশরাফিদের বিরুদ্ধে ম্যাচ জেতা। আজ দুই শিবির যারপরনাই লড়াই করবে। মিরপুর স্টেডিয়ামের সবুজ গালিচায় সন্ধ্যা সাড়ে ৭টায় পরস্পরের মোকাবিলা করবে তারা। গত বুধবার এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে টাইগারদের নাকাল করে ৪৫ রানে ম্যাচ জিতে নেয় ভারত। সেদিনের গ্লানি মোচন করতে আমিরাতের বিরুদ্ধে জয়ের বিকল্প দেখছে না টাইগার শিবির।
ভারতের বিরুদ্ধে হারের পরও লাল-সবুজের নেতা মাশরাফির গলার সূর এতটুকু নিচু হয়নি। জোড়গলায় বুলি আওড়াচ্ছেন, ওয়ানডের মতো টি-২০তে আমরা সঠিক পথেই আছি। ২০০৬ সালে অভিষেক টি-টোয়েন্টিতে বাংলাদেশের শুরুটা ছিল জয় দিয়ে। ২০০৭ সালে প্রথম বিশ্বকাপেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বাংলাদেশ পেরিয়েছিল গ্র“প পর্ব। কিন্তু তারপর থেকে আর টি-২০তে উন্নতির ধারা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। বরং সময়ের সঙ্গে টি-২০ বাংলাদেশের জন্য ক্রমশ হয়ে উঠেছে ধাঁধা। ৫১টি ম্যাচ খেলে ১৫টি জিতেছে বাংলদেশ। জিম্বাবুয়ে ছাড়া টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে হারাতে পেরেছে কেবল ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে। গত মাসে (জানুয়ারি) দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষেও ২ ম্যাচ হেরে ড্র করেছে সিরিজ। পরাজয়ের স্বাদ নিতে হয়েছে এমনকি নেদারল্যান্ডস, হংকংয়ের কাছেও।
গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে টাইগার দলপতি মাশরাফি বিন মোর্তুজা বলেছেন, আমরা ঠিক পথেই আছি। টি-২০ এমন খেলা নয় যে প্রতিদিনই ভালো খেলা সম্ভব। আমরা উন্নতি করছি। এভাবে করতে থাকলে আমার বিশ্বাস, আমরা ভালো জায়গায় যেতে পারব। রাতারাতি পরিবর্তন সম্ভব নয়। আগে আমরা চিন্তা করতাম যে, এই ফরম্যাটে ভালো খেলি না। এখন তো এই চিন্তাটা বদলেছে আমাদের।