শিরোনাম

Author Archives: jajabor

দুবাইয়ে সালমানের সঙ্গে লুলিয়া?

কবে বিয়ে করছেন সালমান? এ প্রশ্ন শুনতে শুনতে সালমান খান নিজেও বিরক্ত। এর সঠিক উত্তর তিনি কখনো দেননি। সালমানের ৫০ বছরের জীবনে প্রেম এসেছে বহুবার। সর্বশেষ—রোমানীয় মডেল লুলিয়া ভানচুর। তাঁদের প্রেম-বিয়ে নিয়ে বলিউডে নানা গুঞ্জন। কিন্তু কেউ কখনোই স্বীকার করেননি সম্পর্কের কথা। কিন্তু কয়জনের চোখ ফাঁকি দেবেন তাঁরা? সালমানের ভক্ত যে সবখানেই আছেন! সম্প্রতি সালমান-লুলিয়াকে একসঙ্গে দেখা গেল দুবাইয়ের বিমানবন্দরে। ... Read More »

মাইক্রোবাসকে ঠেলে নিয়ে গেল মহানন্দা ট্রেন

ট্রেন আসছিল। এরই মধ্যে একটি মাইক্রোবাস রেল লাইনের ওপরে চলে আসে। এ সময় তার সামনে আরেকটি গাড়ি। ফলে মাইক্রোবাসটি চট করে সরানো সম্ভব হয়নি। আর ট্রেনটিও এসে মাইক্রোবাসে সজোরে দেয় ধাক্কা। ঠেলতে ঠেলতে ওটাকে নিয়ে যায় বেশ দূরে। এতে গুরুতর আহত হয়েছেন মাইক্রোবাসের চালক। আজ শুক্রবার সকাল সোয়া আটটার দিকে রাজশাহী নগরের বর্ণালীর মোড় এলাকায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা মহানন্দা ... Read More »

বাংলাদেশ-আমিরাত ম্যাচ আজ

আজ হতাশা কাটিয়ে ওঠার দিন মাশরাফিদের। এশিয়া কাপের নিজস্ব দ্বিতীয় ম্যাচে আসরের দুর্বল দল আরব আমিরাতের মোকাবিলা করবে বাংলাদেশ। টি-২০ ফরম্যাটে প্রতিষ্ঠিত এশিয়ার প্রতিনিধি ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। উল্লেখিত তিন দলের তুলনায় বাংলাদেশ ও আমিরাত দুর্বল প্রতিপক্ষ বৈকি। সঙ্গত কারণেই বাংলাদেশের প্রত্যাশা আমিরাতের বিরুদ্ধে জয় আর আমিরাতের স্বপ্ন মাশরাফিদের বিরুদ্ধে ম্যাচ জেতা। আজ দুই শিবির যারপরনাই লড়াই করবে। মিরপুর স্টেডিয়ামের ... Read More »

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন শিশুসহ দগ্ধ ৫

রাজধানীর উত্তরায় একটি বাসায় রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছে। তাদের মধ্যে দেড় বছরের এক শিশুও রয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সকাল সাড়ে আটটার দিকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। দগ্ধ ব্যক্তিরা হলো, শাহনেওয়াজ (৪০), সুমাইয়া (৩০), জাহিদ (১৫), জারিফ (১১) ও জারান (১৪ মাস)। ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের আবাসিক ... Read More »

মিয়ানমারের পর্যটন শিল্প উন্মুক্ত

মিয়ানমারের ইয়াঙ্গুনে আছে মোঘলদের শেষ স¤্রাট বাহাদুর শাহ’র সমাধি। ইংরেজদের হাতে বন্দি হয়ে নির্বাসিত জীবন কাটানোর সময় তার করুন মৃত্যু হয়। ভারত বর্ষের শেষ সম্রাটের সমাধিটি এখন ইয়াঙ্গুনের পর্যটন শিল্প হিসেবে গড়ে তোলা হয়েছে। ১৮৩৭ সালে যখন তিনি ভারতবর্ষের সিংহাসনে বসেছিলেন তার অনেক আগে থেকেই ভারতবর্ষ ইংরেজদের আয়ত্তে। তারপরও কাগজে কলমে স¤হিসেবে দিল্লির সিংহাসনের অধিপতি ছিলেন তিনি। ১৮৫৭ সালে সিপাহী ... Read More »

জনপ্রিয় অনেক পর্যটনকেন্দ্র উন্নয়নে উদ্যোগ নেই

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে আঞ্চলিক পর্যায়ে জনপ্রিয় ও সম্ভাবনাময় অনেক পর্যটনস্পট। তবে, এগুলোর উন্নয়নে কোনো পর্যায় থেকেই উদ্যোগ নেই বরং অব্যবস্থাপনায় আকর্ষণ হারিয়েছে বেশ কয়েকটি পর্যটন স্পট। টিলা পাহাড়ের কোল ঘেঁষে ফসলের ক্ষেতের অবারিত শোভা। দৃষ্টি সীমার মধ্যেই মঙ্গলী ছড়া। যে কারো মন কাড়ে সিলেট ন্যাচারাল পার্কের সৌন্দর্য। ১৯৬৩ সালে সিলেট সদর উপজেলার বাইশটিলার এই পার্কটি স্থাপনের উদ্যোগ নেয়া ... Read More »

ব্যালন ডি’অরের জন্য জায়গা রেখেছেন রোনালদো!

উদ্বোধন হলো ক্রিস্টিয়ানো রোনালদোর ব্যক্তিগত জাদুঘর ‘সিআর সেভেন মিউজিয়াম’-এর। ৫০০ বর্গমিটার আয়তনের জাদুঘরে থরে থরে সাজানো হয়েছে পর্তুগিজ উইঙ্গারের জেতা ১২৫টির বেশি ট্রফি, দলীয় অর্জন, দুটো গোল্ডেন বুট, শত শত ছবি, ব্যবহূত জার্সি, বুট, স্মরণীয় ম্যাচের বল প্রভৃতি। রোনালদো উদ্বোধনের সময় জানিয়ে রাখলেন, ব্যালন ডি’অর ও লা দাসিমা’র জন্য অতিরিক্ত জায়গা রাখা হয়েছে জাদুঘরে! ১৩ জানুয়ারি ফিফা ব্যালন ডি’অর পুরস্কার ... Read More »

স্মৃতিসৌধে যাননি ইইউর রাষ্ট্রদূতেরা

বিজয় দিবস উপলক্ষে আজ সোমবার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে যাননি ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতেরা। নিজেদের সমন্বয় সভার ‘কারণ’ দেখিয়ে আজ বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ না দেওয়ার কথা জানিয়েছিলেন ইইউর রাষ্ট্রদূতেরা। আজ বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ইইউর রাষ্ট্রদূত উইলিয়াম হানার গুলশানের বাসায় বৈঠক করে বিকেল চারটায় বঙ্গভবনের অনুষ্ঠানে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। ... Read More »

জাতীয় সংগীতে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’—বাংলাদেশের মানুষের প্রাণের সংগীত এই জাতীয় সংগীত। আজ সোমবার বিকেল চারটা ৩১ মিনিটের দিকে সোহরাওয়ার্দী উদ্যানে এক সুরে জাতীয় সংগীত গেয়ে ওঠে লাখো মানুষ। মুখরিত হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান। শুধু সোহরাওয়ার্দী নয়; সেখান থেকে টিএসসি, শাহবাগ, বিশ্ববিদ্যালয় চত্বরে ছিল জনতার উত্তাল ঢেউ। সেক্টর কমান্ডারস ফোরাম, বিজয় ২০১৩ উদযাপন জাতীয় কমিটি, গণজাগরণ মঞ্চ, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ... Read More »

ফুলে ফুলে ভরে উঠছে স্মৃতিসৌধ

নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ ও ৩০ লাখ প্রাণের বিনিময়ে পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে পাওয়া বিজয়ের দিন আজ। আজ সোমবার, ১৬ ডিসেম্বর। আজ বিজয়ের ৪২ বছর পূর্তি। আনন্দের এই ক্ষণে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে জাতীয় স্মৃতিসৌধ ভরে উঠেছে ফুলে ফুলে। আজ ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয়েছে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। সকাল ছয়টা ৩৯ মিনিটে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের ... Read More »